বৃহস্পতিবার, ৩১ অক্টোবর, ২০১৯

একাদশ ও দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের নিয়ে বিতর্ক সভা, ক্যুইজ প্রতিযোগীতা, অঙ্কন, পোস্টার লিখন সহ বিভিন্ন প্রতিযোগীতা

মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাকাউট), পশ্চিমবঙ্গ-র মাননীয় উপাচার্য অধ্যাপক সৈকত মৈত্রের উদ্যোগে রাজ্যের স্কুল পড়ুয়াদের সার্বিক উন্নয়নে এ বার যুক্ত হচ্ছে মাকাউট। একাদশ ও দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের নিয়ে বিতর্ক সভা, ক্যুইজ প্রতিযোগীতা, অঙ্কন, পোস্টার লিখন সহ বিভিন্ন প্রতিযোগীতা মূলক কাজ শুরু হচ্ছে এই নভেম্বর থেকে।
প্রাথমিক ভাবে স্থির হয়েছে, মাকাউটের বিশেষজ্ঞ দল বিভিন্ন স্কুল কর্তৃপক্ষের সঙ্গে যুক্ত হয়ে সংশ্লিষ্ট স্কুলেই এই সমস্ত শিক্ষামূলক অনুষ্ঠান করবেন। সেখানে  পড়ুয়াদের বিশেষ শংসাপত্র দেওয়া হবে।একই ভাবে সম্মানিত করা হবে ওই স্কুলকেও।

কেন এই উদ্যোগ?
মূলত স্কুল পড়ুয়াদের মধ্যে প্রতিযোগীতা মূলক মনোভাব বৃদ্ধি এবং পাঠ্যপুস্তক গন্ডি পার করে বাইরের জগতের সম্যক ধারণা তৈরি করতে এই উদ্যোগ। মাননীয় উপাচার্য মনে করেন এই রাজ্যের পড়ুয়াদের মধ্যে সমস্ত রকমের উদ্ভাবনী ক্ষমতা রয়েছে। সেগুলির বিকাশ হতে শুধু মঞ্চ দরকার। স্কুল কর্তৃপক্ষ যে ভাবে পড়ুয়াদের নানা কাজে উৎসাহ দেন তার পাশাপাশি মাকাউট অংশ নিলে পড়ুয়াদের আরও উন্নতি হবে বলেই আশা। তাই নভেম্বর থেকে শুরু হচ্ছে নতুন এই কার্যকলাপ। যা চলবে গোটা বছর ধরেই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ঘরে বসেই অংশ নাও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনলাইন লাইভ সঙ্গীত প্রতিযোগিতায়

  অনলাইন লাইভ সঙ্গীত প্রতিযোগিতা, ২০২৩     ব্যবস্থাপনায় : ম্যাকাউট আউটরিচ বিভাগ      মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যা...