শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৯





মানুষ গড়ার কারিগরদের সম্মান জানাতে সম্বর্ধনা দিল বিশ্ববিদ্যালয়   




ড. সর্বপল্লী রাধাকৃষ্ণণ 

সমাজকে  সেই শিক্ষা যাঁরা দেন তারা হলেন শিক্ষক। এক কথায় বলা যায় মানুষ ও সমাজ তৈরির কারিগর হলেন শিক্ষকেরা। তাঁদের হাতেই তৈরী হয় ভবিষ্যতের দিকপালেরা। তাই সেই প্রণম্য ব্যক্তিদের অবদানকে শিরোধার্য করে রাখে মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। তাঁদের অবদানকে কুর্নিশ জানাতে ১২ জন শিক্ষককে বিশেষভাবে সম্বর্ধিত করল মাকাউট। সেই তালিকায় ছিলেন মাকাউটের দুজন অধ্যাপক , মাকাউটের অনুমোদিত কলেজের ৫ জন অধ্যাপক এবং স্কুল কানেক্ট প্রোগ্রাম হয়েছে এ রকম ৫ টি স্কুলের ৫ জন শিক্ষককে। তাঁদের নিষ্ঠা এবং পড়ুয়াদের প্রতি বিশেষ অবদানেই জন্য এই পুরস্কার দেওয়া হয়েছে।

শিক্ষা শুধু মুদ্রা উপার্জনের মাধ্যম নয়শিক্ষা হল মনুষ্যতে উত্তরণের সিঁড়ি।ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর মহাশয়ের এর এই বাণী আজও সকলের মুখে ফেরে।

 অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাননীয় উপাচার্য অধ্যাপক সৈকত মৈত্র, রেজিস্ট্রার পার্থপ্রতিম লাহিড়ী,  উপদেষ্টা শুভব্রত রায়চৌধুরী , ফিন্যান্স অফিসার অত্রি ভৌমিক সহ অনেকে।   

শিক্ষক সম্বর্ধনা অনুষ্ঠানের এক ঝলক। ..............











হরিণঘাটা ক্যাম্পাসের এক অনুষ্ঠানে শিক্ষকদের সম্বর্ধনা জানানো হয়। এঁদের হাত ধরে আগামী সমাজ যেন আরো দূরে এগিয়ে যেতে পারে সেই আশাই রাখছে গোটা মাকাউট পরিবার।  


 
শ্রেণীকক্ষ 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ঘরে বসেই অংশ নাও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনলাইন লাইভ সঙ্গীত প্রতিযোগিতায়

  অনলাইন লাইভ সঙ্গীত প্রতিযোগিতা, ২০২৩     ব্যবস্থাপনায় : ম্যাকাউট আউটরিচ বিভাগ      মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যা...