সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০

সেতু বন্ধন’




‘সেতু বন্ধন’




স্কুলের গন্ডি পার করে বৃহত্তর ক্ষেত্রে প্রবেশ করেন ছাত্রছাত্রীরা। তাই আগে থেকে সেই বৃহত্তর ক্ষেত্রের সম্বন্ধে জ্ঞান থাকলে বাড়তি সুবিধা পাওয়া যায়। সে কারণে ছাত্রছাত্রীদের সঙ্গে নিরন্তর যোগাযোগ রাখে মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাকাউট), পশ্চিমবঙ্গ। আগামী দিনে প্রযুক্তির উত্তোরণ এর গতির সঙ্গে পাল্লা দিতে নতুন নতুন কোর্সের আবির্ভাব করেছে মাকাউট। তাই পড়ুয়াদের স্বার্থে স্কুলের সঙ্গে সম্পর্ক আরও নিবিড় করার প্রয়োজন হয়ে পড়েছে। যে কারণে স্কুলের সঙ্গে জ্ঞান, প্রযুক্তি ও তথ্য আদান প্রদানে সেতু নির্মাণ করছে মাকাউট।




তাই, আগামী ১৯ ফেব্রূয়ারি বিশ্ববিদ্যালয়ের হরিণঘাটা ক্যাম্পাসে আয়োজিত হচ্ছে 'সেতু বন্ধন' অনুষ্ঠান। ইংরেজি ও বাংলা মাধ্যমের স্কুলের এবং হাই মাদ্রসার প্রধান শিক্ষকেরা যোগ দিচ্ছেন এই সেতু বন্ধন অনুষ্ঠানে। যেখানে মাকাউটের সম্মানীয় উপাচার্য মহাশয় অধ্যাপক (ড.) সৈকত মৈত্র সরাসরি কথা বলবেন ওই সমস্ত শিক্ষকের সঙ্গে। উপস্থিত থাকবেন মাকাউটের বিভিন্ন বিভাগের  প্রধানেরা। নয়া ডিজিটাল প্রযুক্তি নিয়ে নিয়ে আলোচনা হবে ওই সেতু বন্ধনের সভায়। সেতু বন্ধন দিয়ে শুরু হচ্ছে স্কুলের সঙ্গে মাকাউটের নিবিড় সম্পর্ক। সারা বছর ধরেই চলতে থাকবে স্কুল কানেক্ট সহ  আরও  নানা অনুষ্ঠান।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ঘরে বসেই অংশ নাও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনলাইন লাইভ সঙ্গীত প্রতিযোগিতায়

  অনলাইন লাইভ সঙ্গীত প্রতিযোগিতা, ২০২৩     ব্যবস্থাপনায় : ম্যাকাউট আউটরিচ বিভাগ      মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যা...