মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০

বাড়ি বাড়ি ঘুরে খাবার পৌঁছতে উদ্যোগী হল মাকাউট


বাড়ি বাড়ি ঘুরে খাবার 

পৌঁছতে উদ্যোগী হল 

মাকাউট







বিশ্বজুড়ে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে কমিউনিটি কিচেন তৈরী করে হরিণঘাটা এলাকার বিভিন্ন গ্রামে ঘুরে গরিব মানুষদের ঘরে ঘরে খাবার  পৌঁছে দিতে উদ্যোগী হল পশ্চিমবঙ্গের মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। মাকাউটের উপাচার্য মাননীয় অধ্যাপক সৈকত মৈত্র মহাশয় জানিয়েছেন , পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এই কাজ চলবে। 






মাকাউটের হরিণঘাটা ক্যাম্পাসে শুরু হয়েছে কমিউনিটি কিচেন। সরকারের আপৎকালীন ত্রাণ তহবিলে ১০ লক্ষ টাকা দেওয়া ছাড়াও নিজেদের তৈরী করা স্যানিটাইজার বিনামূল্যে সাধারণ মানুষদের দেওয়া হয়েছে। এবার করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে  বাড়ি বাড়ি গিয়ে গরিব মানুষদের মুখে খাবার তুলে দিতে উদ্যোগী হল মাকাউট।













উপাচার্য অধ্যাপক সৈকত মৈত্র বলেন, "লকডাউন থাকার কারণে বাড়ি থেকে না বের হতে পেরে গরীব মানুষেরা বেকায়দায় পরে গিয়েছেন। কিন্তু করোনার বিরুদ্ধে লড়াই করতে গেলে এছাড়া আর উপায়ও নেই। তাই ঠিক হয়েছে মাকাউটের মেইন ক্যাম্পাস হরিণঘাটা এলাকার প্রায় দুশোটি পরিবারকে দুপুরের এবং রাতের খাবার পৌঁছে দেওয়া হবে।" এই কাজের নেতৃত্ব দিচ্ছেন মাকাউটের সহ নিবন্ধক অনুপ কুমার মুখোপাধ্যায়।

















অনুপবাবু জানান, এই কমিউনিটি কিচেনে ক্যাম্পাসে খাবার তৈরী হচ্ছে। শুক্রবার থেকে সেই খাবার পৌঁছে দেওয়া হবে ওই সমস্ত মানুষদের বাড়ি। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত প্রতিদিন এই কাজ চলবে।






করোনা মোকাবিলায় স্যানিটাইজার এর পরে বার মাস্ক তৈরি শুরু করল মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। মাকাউটের উপাচার্য সৈকত মৈত্র মঙ্গলবার জানান, দিন থেকে হরিণঘাটা ক্যম্পাসে এই ত্রিস্তরীয় মাস্ক তৈরীর কাজ শুরু হয়েছে। নদীয়ার হরিণঘাটা এলাকার সাধারণ মানুষদের  বিনামূল্যে এই মাস্ক দেওয়া হবে। সহ নিবন্ধক অনুপ কুমার মুখার্জীর নেতৃত্বে যে দল এলাকায় রোজ খাবার পৌঁছতে যায় সেই দলের কর্মীরাই এই মাস্ক বিনামূল্যে বিতরণ করবেন। সাধারণ মানুষের পাশাপাশি থানা এবং হাসপাতালেও এই মাস্ক দেওয়া হচ্ছে। অনুপবাবু জানান , প্রতিদিন ৪০০ টি করে মাস্ক দেওয়া হচ্ছে। এই মাস্ক পুনর্ব্যবহার যোগ্য।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ঘরে বসেই অংশ নাও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনলাইন লাইভ সঙ্গীত প্রতিযোগিতায়

  অনলাইন লাইভ সঙ্গীত প্রতিযোগিতা, ২০২৩     ব্যবস্থাপনায় : ম্যাকাউট আউটরিচ বিভাগ      মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যা...