বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০

করোনার বিরুদ্ধে এক সঙ্গে লড়তে আপনার ঘরের দরজায় হাজির মাকাউট


করোনার বিরুদ্ধে এক সঙ্গে লড়তে
আপনার ঘরের দরজায় হাজির মাকাউট


মাকাউটের কর্মীরা স্যানিটাইজার বিতরণের সঙ্গে সচেতন করছেন সাধারণ মানুষদের 

ইতিমধ্যে বিভিন্ন প্রশাসনিক ভবনগুলিতে নিজের তৈরী স্যানিটাইজার বিতরণ করেছে পশ্চিমবঙ্গের মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বা মাকাউট। বার একেবারে সাধারণ মানুষের দরজায় ঘুরে ঘুরে বিনামূল্যে সেই স্যানিটাইজার বিতরণ করল মাকাউট। মাননীয় উপাচার্য অধ্যাপক (.) সৈকত মৈত্রের পরামর্শে সহ নিবন্ধক মাননীয় অনুপ কুমার মুখোপাধ্যায়ের নেতৃত্বে মাকাউট পরিবারের সদস্যরা হরিণঘাটার প্রত্যন্ত গ্রামে ঘুরে ঘুরে সাধারণ মানুষকে এই ভয়াবহ করোনা ভাইরাসের বিষয়ে যেমন সচেতন করেছেন , একই ভাবে স্যানিটাইজার দিয়েও সকলকে বিপদমুক্ত  থাকার আহ্বান জানিয়েছেন।

স্যানিটাইজার বিতরণ চলেছে, নিচে তারই কিছু ছবি  
























গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে এই ভয়াবহ করোনা ভাইরাস। যার থাবা থেকে নিজেদের বাঁচাতে সক্রিয় হয়েছে গোটা বিশ্ব। তাই কোথাও যেন কোনো রকম ফাঁকফোকর না থাকে তাই মানুষকে সচেতন থাকাটা সব থেকে জরুরী। তাই যখন গোটা দেশে লকডাউন জারি হয়েছে, তখন শুধু নিজেকে সচেনতন ভাবে ঘরে আটকে না রেখে গ্রামে গ্রামে সচেতনতার পাঠ দিচ্ছে মাকাউট পরিবার। রাস্তায় গাড়ি থামিয়ে সেই স্যানিটাইজার বিনামূল্যে বিতরণ করা হচ্ছে যেটা তৈরী করেছেন মাননীয় উপাচার্য মহাশয় স্বয়ং। 

তাই পরিশেষে আবারও বলতে হয় , "যে কোনও সামাজিক বিপর্যয়ে মাকাউট সঙ্গে ছিল, আছে এবং থাকবে।  কারণ মানুষকে নিয়েই সমাজ। আর সেই সমাজের প্রতিটি মানুষের কাছে মাকাউট দায়বদ্ধ। "

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ঘরে বসেই অংশ নাও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনলাইন লাইভ সঙ্গীত প্রতিযোগিতায়

  অনলাইন লাইভ সঙ্গীত প্রতিযোগিতা, ২০২৩     ব্যবস্থাপনায় : ম্যাকাউট আউটরিচ বিভাগ      মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যা...