সোমবার, ১৬ মার্চ, ২০২০

জাতীয় বিজ্ঞান দিবসে মাকাউট



জাতীয় বিজ্ঞান দিবসে মাকাউট  




মাননীয় উপাচার্য সৈকত মৈত্র মহাশয়কে নিজেদের তৈরী মডেল দেখাচ্ছেন কলেজের পড়ুয়ারা 

বিজ্ঞান ছাড়া আমাদের অস্তিত্ব কার্যত শূন্য। জীবনের প্রতিটি ক্ষেত্রে বিজ্ঞানের সঙ্গে আমাদের সম্পর্ক অত্যন্ত নিবিড়। ২৮ ফেব্রুয়ারী, এই দিনে প্রতি বছর গোটা দেশে পালিত হয় জাতীয় বিজ্ঞান দিবস। স্বাভাবিকভাবেই বাদ  যায় না এ রাজ্যের মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। কিন্তু শুধু বিজ্ঞান দিবস পালন করাই আমাদের মূল লক্ষ্য নয়, যুব সমাজকে আরো বেশি করে বিজ্ঞান ও প্রযুক্তির সঙ্গে একাত্ম করতেই এই দিনটি বিশেষভাবে পালন করে মাকাউট। 
অনুষ্ঠানের সূচনা করছেন মাকাউটের অধ্যাপিকাগন 
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন মাননীয় উপাচার্য 

মাননীয়া  আধ্যাপিকাগন 


তাই ২০২০ সালেও মাকাউটের হরিণঘাটা ক্যাম্পাসে মহা সমারোহে পালিত হল জাতীয় বিজ্ঞান দিবস। তবে বাড়তি আকর্ষণ ছিল কলেজ ও স্কুলের পড়ুয়ারা এখানে অংশগ্রহন করেছিলেন। নিচে তারই কিছু ছবি ।  







তাদের তৈরী বিজ্ঞানের নানা মডেল গুলির প্রদর্শনী করেন তাঁরা।  সেখান থেকে বেছে নেওয়া হয় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদের। সকলের মডেল গুলি প্রশংসা যোগ্য ছিল। 

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন মাননীয় উপাচার্য সৈকত মৈত্র 

সম্বর্ধনা অনুষ্ঠানে মাননীয় উপাচার্য মহাশয় 
অনুষ্ঠানের ফাঁকে উপাচার্য, রেজিস্ট্রার , সহ রেজিস্ট্রার , ফিন্যান্স অফিসার সহ অনেকে 
এছাড়াও ছিল আরো প্রতিযোগিতা। যেখানে যোগ দিয়েছিলেন  রাজ্যের বিভিন্ন স্কুল কলেজ ও মাকাউটের পড়ুয়ারাও। যেহেতু এবারের বিজ্ঞান দিবসের মূল কথাই ছিল, "উইমেন ইন সায়েন্স ", সেহেতু মাকাউটের মাননীয় উপাচার্য সৈকত মৈত্র সিদ্ধান্ত নেন এ বারের গোটা অনুষ্ঠানটি পরিচালনা করবেন মহিলারা। সে কারণে বিশ্ববিদ্যালয়ের সমস্ত অধ্যাপিকা, মহিলা শিক্ষাকর্মীরা এই পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন।
পুরস্কার প্রদান অনুষ্ঠান






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ঘরে বসেই অংশ নাও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনলাইন লাইভ সঙ্গীত প্রতিযোগিতায়

  অনলাইন লাইভ সঙ্গীত প্রতিযোগিতা, ২০২৩     ব্যবস্থাপনায় : ম্যাকাউট আউটরিচ বিভাগ      মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যা...