সোমবার, ২২ জুন, ২০২০

ওয়েবিনারের মাধ্যমেই আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন

ওয়েবিনারের মাধ্যমেই আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন

 

উদ্বোধন করছেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক সৈকত মৈত্র

উদ্বোধন করছেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক সৈকত মৈত্র  
মহাশয় 




যোগা ইন্সট্রাক্টর দেবব্রত বিশ্বাস



শারীরিক মানসিক ভাবে সুস্থ থাকতে গেলে যোগ ব্যায়ামের জুড়ি মেলা ভার। তাই কোভিড - ১৯ এর চোখরাঙানি থাকলেও সেগুলিকে দূরে সরিয়ে রেখে ডিজিটাল মাধ্যমকে ব্যবহার করে আন্তর্জাতিক যোগ দিবস পালন করল মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

২১ জুন রবিবার সকালে হরিণঘাটা ক্যাম্পাসে এক ওয়েবিনারের মাধ্যমে এই আন্তর্জাতিক যোগ দিবস পালন করা হয়। উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক সৈকত মৈত্র মহাশয়। সেখানে যোগ ব্যায়াম করে দেখান যোগা ইন্সট্রাক্টর দেবব্রত বিশ্বাস। ওই ওয়েবিনার যোগ দেন ম্যাকাউটের কর্মচারী, বিভিন্ন কলেজ কর্তৃপক্ষ এবং পড়ুয়ারা।



বছরে যোগ দিবসের মূল কথাই ছিল "বাড়িতে যোগ এবং পরিবারের সাথে যোগব্যায়াম" হাতে কলমে সেটাই করে দেখাল ম্যাকাউট। 

ঘটনাস্থলে উপস্থিত ছিলেন ম্যাকাউটের সহ নিবন্ধক অনুপ কুমার মুখোপাধ্যায়। তিনিও ওয়েবিনারের মাধ্যমে সকলকে নিয়মিত যোগ অভ্যাস করার জন্য আহ্বান জানান।

মাননীয় উপাচার্য মহাশয় জানান আমাদের মানসিক শারীরিকভাবে সুস্থ রাখতে পারে নিয়মিত যোগাভ্যাস। সে কারণে শুধু একদিন নয়, প্রতিদিন যোগ অভ্যাস করতে বলেছেন।  

দিন সন্ধ্যায় আবার ওয়েবিনার করে বিশ্ববিদ্যালয়ের তরফে সকলের সঙ্গে যোগাযোগ কর হয়। মূলত সেটা ছিল প্রশ্নোত্তর পর্ব। যোগ ব্যায়াম বিষয়ক নানা প্রশ্নের উত্তর দেওয়া হয়। 

পরিশেষে সকলকে ধন্যবাদ জানান সহ নিবন্ধক অনুপ কুমার মুখোপাধ্যায়।               



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ঘরে বসেই অংশ নাও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনলাইন লাইভ সঙ্গীত প্রতিযোগিতায়

  অনলাইন লাইভ সঙ্গীত প্রতিযোগিতা, ২০২৩     ব্যবস্থাপনায় : ম্যাকাউট আউটরিচ বিভাগ      মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যা...