সোমবার, ২৯ জুন, ২০২০

'কমিউনিটি রেডিও' চালু করতে চলেছে ম্যাকাউট


'কমিউনিটি রেডিও' চালু করতে চলেছে ম্যাকাউট




সুগন্ধি ফুলের সুবাস যদি চারিদিকে ছড়িয়ে না পড়ে তাহলে যেমন ফুল হিসেবে তার সাফল্য থাকে না, তেমনই কোনও শিক্ষা প্রতিষ্ঠান যদি স্থানীয় গোটা সমাজকে শিক্ষা সংস্কৃতির এক সুতোয় বাঁধতে না পারে তাহলে তারও সাফল্য যেন অসম্পূর্ণই থেকে যায়। 
তাই মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এমন একটি প্ল্যাটফর্ম তৈরী করতে চলেছে যেখানে স্থানীয় জনগণের সমস্যা চাহিদাকে অগ্রাধিকার দেওয়া যেতে পারে এবং তাঁরা বেশ কয়েকটি অনুষ্ঠানে সামনের সারিতে থেকে সক্রিয়ভাবে অংশ নিতে পারেন। স্থানীয় সমাজ আর বিশ্ববিদ্যালয় একই সুতোয় বাঁধা পড়বে। সে কথা মাথায় রেখেই 'কমিউনিটি রেডিও' চালু করতে চলেছে ম্যাকাউট।



মাননীয় উপাচার্য অধ্যাপক সৈকত মৈত্র মহাশয়





মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়


এটি একটি নির্দিষ্ট ভৌগলিক অঞ্চলের স্থানীয় প্ল্যাটফর্ম। এই রেডিওর মাধ্যমে স্থানীয়ভাবে সংবাদ, বিনোদন, গুরুত্বপূর্ণ তথ্য এবং সাংস্কৃতিক অনুষ্ঠানগুলি সম্প্রচারিত হয়। বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য মহাশয় অধ্যাপক সৈকত মৈত্র প্রথম থেকেই সমাজের সঙ্গে ম্যাকাউটের নিবিড় সম্পর্ক স্থাপনের চেষ্টা করে  এসেছেন। এই কমিউনিটি রেডিও সেই চেষ্টাতেই এক নতুন পালক যোগ করেছে। নদীয়ার হরিণঘাটায় আর কিছুদিনের মধ্যেই এই কমিউনিটি রেডিও চালু হতে চলেছে বলেই জানান ম্যাকাউটের সহ নিবন্ধক অনুপ কুমার মুখোপাধ্যায়।

ওয়েস্টবেঙ্গল ইলেক্ট্রনিক্স ইন্ডাস্ট্রি ডেভলপমেন্ট কর্পোরেশন লিমিটেড (ওয়েবেল) এর সহায়তায় এটি যৌথভাবে প্রতিষ্ঠিত হবে। লক্ষ্যে ৩৪ লক্ষ ৫১ হাজার টাকা অনুমোদিত হয়েছে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অনুমতি পেলে সম্প্রদায় রেডিওগুলি চালু হতে শুরু করে দেবে বলেই জানান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  




এভাবে ধীরে ধীরে স্থানীয় সমাজ ,সংস্কৃতি শিক্ষা ব্যবস্থার সঙ্গে আরও একাত্ম হতে পারবে ম্যাকাউট।                                                          আপনাদের সকলকে স্বাগত


৮টি মন্তব্য:

  1. দুর্দান্ত চিন্তা প্রক্রিয়া

    উত্তরমুছুন
  2. সামাজিক শিক্ষার প্রসারে অনন্য উদ্দোগ আমাদের বিশ্ববিদ্যালয়ের🤗🤗🤗🤗

    উত্তরমুছুন
  3. A very commendable effort towards disseminating of education at the grassroot level.

    উত্তরমুছুন
  4. Excellent action programme on community radio will benefit people in a great way.

    উত্তরমুছুন

ঘরে বসেই অংশ নাও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনলাইন লাইভ সঙ্গীত প্রতিযোগিতায়

  অনলাইন লাইভ সঙ্গীত প্রতিযোগিতা, ২০২৩     ব্যবস্থাপনায় : ম্যাকাউট আউটরিচ বিভাগ      মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যা...