শুক্রবার, ৩ জুলাই, ২০২০

'সাধারণ মানুষের অসাধারণ কথা '-ই-বুক উদ্বোধন

'সাধারণ মানুষের অসাধারণ কথা '--বুক উদ্বোধন


সরাসরি দেখতে ক্লিক করুন 

https://live.swecha.org/banglaworldwide

করোনা ভাইরাস।

 

বছরের সব থেকে বড় আঘাত। যে আঘাত গোটা বিশ্বকে বিচলিত করে তুলেছে। মৃত্যু, আতঙ্ক এবং অসুস্থতা কার্যত মানুষের দৈন্দন্দিন খবরে পরিণত হয়েছে। গোটা পৃথিবীতে আজ অধিকাংশ মানুষ বড়ই অসহায়। কিন্তু এই সঙ্কটময় পরিস্থিতিতেও অনেকেই 'মানুষ মানুষের জন্য',এই কথাটিকে বাস্তবে হাতে কলমে করে দেখিয়েছেন। তাঁদের প্রতি কুর্নিশ জানাতেই মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ম্যাকাউট) মাননীয় উপাচার্য অধ্যাপক সৈকত মৈত্র মহাশয় একটি -বুক 'সাধারণের অসাধারণ কথা 'প্রকাশের সিদ্ধান্ত নেন। 

 তারপর ম্যাকাউট পরিবারের সকলে মিলে সেই বই প্রস্তুত করা হয়। এই বইতে রয়েছে রাজ্যের এমন কিছু মানুষের কাহিনী যাঁদের সামাজিক কাজ নিজেকে সমাজের জন্য উৎসর্গ করার প্রচেষ্টা দেখে মানুষ হিসেবে গর্ব হয়। এছাড়া ওই বইতে থাকছে বিভিন্ন সাংবাদিকদের মূল্যবান লেখা।

  আগামী শনিবার ৪ঠা জুলাই  সন্ধ্যা সাড়ে 'টায় অনলাইনে সেই বই উদ্বোধন হবে। সেখানে ম্যাকাউটের মাননীয় উপাচার্য মহাশয়, বিশিষ্ট আধিকারিকদের পাশাপাশি থাকবেন রাজ্যের বরেণ্য মানুষদের কয়েকজন। অনলাইন এই অনুষ্ঠানে ম্যাকাউটকে সাহায্য করছে বাংলাওয়ার্ল্ড ওয়াইড। 

  

সকলকে সাদর আমন্ত্ৰণ   


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

বাড়িতে বসেই বিনামূল্যে শিখুন Animated Presentation

  বাড়িতে বসেই বিনামূল্যে শিখুন Animated Presentation     অতিমারীর সময় থেকেই অনলাইন শিক্ষা প্রায় আবশ্যিক হয়ে উঠেছে। তাই অন...