সোমবার, ১৩ জুলাই, ২০২০

চাকরির ইন্টারভিউ-এ সাফল্যের পরামর্শ ম্যাকাউটের

চাকরির ইন্টারভিউ- সাফল্যের পরামর্শ ম্যাকাউটের

 

মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়


চাকরির ইন্টারভিউ-এর জন্য কী ভাবে নিজেকে তৈরী করবেন ?

 

ইন্টারভিউ টেবিলের উল্টো দিকে বসে থাকা অফিসারদের সঙ্গে কীভাবে কথা বলবেন, চোখে চোখ রেখে নাকি নিচের দিকে তাকিয়ে?

 

 তখন আপনার 'বডি ল্যাঙ্গুয়েজ ' কেমন থাকবে ?

 

কথা বলার সময় আপনার হাতের অবস্থান কী রকম  হবে?

 

একসঙ্গে একাধিক অফিসার প্রশ্ন করলে কী ভাবে পরিস্থিতি সামলে উত্তর দিয়ে সকলকে সন্তুষ্ট করবেন ?

 

ইন্টারভিউ দেওয়ার আগে স্নাতক স্নাতকোত্তর পড়ুয়াদের মনে এ রকমই বহু প্রশ্ন আসে।

 

এ বার এই সমস্ত প্রশ্নের উত্তর দিতে এবং পড়ুয়াদের সাহায্য করতে এগিয়ে এল মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাষাবিদ্যা কেন্দ্র (সেন্টার অব লিঙ্গুয়িস্টিক) এবং দ্য ট্রেইনিং প্লেসমেন্ট সেল। অনলাইনের মাধ্যমে এই পরামর্শের কাজ চলবে। বেশ কয়েকটি পর্যায়ে পড়ুয়াদের এই বিষয়ে পরামর্শ দেওয়া হবে বলে সিদ্ধান্ত হয়। ইতিমধ্যে গত ১১ জুলাই বেলা ১২.১৫টা নাগাদ প্রথম পর্যায়ের পরামর্শ দেওয়ার কাজ শেষ হয়েছে। দ্রুত দ্বিতীয় পর্যায়ের কাজ শুরু হবে। চাকরির ইন্টারভিউতে তাঁদের সাফল্যের আরও  কাছাকাছি পৌঁছে দিতে ম্যাকআউটের এই উদ্যোগ।

 

ওই দিন, অনুষ্ঠানের উদ্বোধন করেন ম্যাকাউটের ন্যাচরাল অ্যান্ড অ্যাপ্লায়েড সায়েন্স এর অধিকর্তা তথা ভাষাবিদ্যা কেন্দ্র এবং ভাষা গবেষণার ভারপ্রাপ্ত অধ্যাপক সুখেন্দু সমাজদার। অনুষ্ঠানের মডারেটর ছিলেন ম্যাকাউটের দ্য ট্রেইনিং প্লেসমেন্ট সেল এর আধিকারিক আনন্দরূপ সারেঙ্গী। কোঅর্ডিনেটর ছিলেন শাশ্বত সেনগুপ্ত এবং সুশান্ত কয়াল। ওই অনুষ্ঠানে ব্যক্তিগত ইন্টারভিউয়ের নানা খুঁটিনাটি সম্পর্কে পড়ুয়াদের পরামর্শ দেন টেকনো ইলেকট্রিক এবং ইঞ্জিনিয়ারিং লিমিটেডের এইচআর বিভাগের সিনিয়র ম্যানেজার মাননীয় বিশাল ভার্মা।

 

 

চাকরি নিশ্চিত করতে ব্যক্তিগত ইন্টারভিউ খুবই গুরুত্বপূর্ণ। তাই ঠিক এই গুরুত্বপূর্ণ বিষয়ে পড়ুয়াদের সঠিক পরামর্শ দিয়ে তাঁদের সাফল্যের দোরগোড়ায় পৌঁছে দিতে এগিয়ে এসেছে ম্যাকাউট। দ্রুত প্রশিক্ষণের দ্বিতীয় পর্যায় শুরু হবে। চোখ রাখুন ম্যাকাউটের ওয়েবসাইট , ব্লগ ফেসবুক পেজে।

 

ম্যাকাউটের বিষয়ে বিস্তারিত জানতে ক্লিক করুন

https://makautwb.ac.in  

 

ধন্যবাদ


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

ঘরে বসেই অংশ নাও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনলাইন লাইভ সঙ্গীত প্রতিযোগিতায়

  অনলাইন লাইভ সঙ্গীত প্রতিযোগিতা, ২০২৩     ব্যবস্থাপনায় : ম্যাকাউট আউটরিচ বিভাগ      মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যা...