শনিবার, ১১ জুলাই, ২০২০

ম্যাকাউট কর্মচারিদের কর্মদক্ষতা আরও প্রগতির পথে

ম্যাকাউট কর্মচারিদের কর্মদক্ষতা

 আরও প্রগতির পথে

মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ম্যাকাউট ) 


সময় বদলাচ্ছে , দ্রুত বদলে যাচ্ছে পরিস্থিতি। তার সঙ্গেই পাল্লা দিয়ে পরিবর্তন হচ্ছে অফিসের কর্ম সংস্কৃতির।

মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ম্যাকাউট ) সব সময়ই পরিবর্তন আধুনিকতায় বিশ্বাসী। তবে সেটা শুধু কথাটা নয়, কাজেও। আর সে কারণেই সময়ের সঙ্গে পাল্লা দিতে এবং প্রশাসনিক সমস্ত কাজকে আরও মসৃণ করতে নিজের কর্মচারিদের কম্পিউটার পরিচালনায় আরও উন্নত করতে পদক্ষেপ করল ম্যাকাউট।


এই বিশ্ববিদ্যালয়ে সমস্ত কর্মচারিকে কম্পিউটার এর খুঁটিনাটি সমস্ত বিষয়ে প্রশিক্ষণ দেওয়া শুরু  করেছে আইকিউএসি বিভাগ। জুলাই থেকে অনলাইনে এই প্রশিক্ষন শুরু হয়েছে। চলবে কয়েক সপ্তাহ। এই অনলাইন প্রশিক্ষণ শিবিরে পঞ্চাশোর্ধ কর্মচারিরাও ধৈর্য ধরে সেই প্রশিক্ষণ নিচ্ছেন এবং শিক্ষকের দেওয়া বাড়ির কাজ হাতে কলমে বাধ্য ছাত্রছাত্রীর মত সম্পূর্ণ করে জমাও দিচ্ছেন। প্রশিক্ষণের যে নির্দিষ্ট সীমা বা বয়স নেই সেটা আবার প্রমাণ করে দিলেন ম্যাকাউটের সকল কর্মচারিরা।

প্রসঙ্গত, করোনা পরবর্তী সময়ে কাজের চরিত্রের আমূল বদল হয়েছে। অনলাইন প্রযুক্তির ব্যবহার বেড়ে গিয়েছে কয়েকগুণ। তাই গোটা অনলাইন প্রযুক্তিকে একেবারে হাতের মুঠোয় নিতেই বদ্ধপরিকর কর্মচারিরা। ম্যাকাউট কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে খুশি সকল তাঁরাও। কম্পিউটার বা মোবাইল ফোনের ওপারে প্রশিক্ষক প্রীতিময় সান্যাল, সুমনা চক্রবর্তী এবং শুভাশিস সেনগুপ্ত- প্রতিটি ক্লাস আনন্দের সঙ্গে উপভোগ করছেন সকলেই।

ম্যাকাউটের সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে ক্লিক করুন 

https://makautwb.ac.in

তাই পরিশেষে বলা যায়, ম্যাকাউট কর্তৃপক্ষ এবং তাঁর কর্মচারিরা সকলেই নিজেদের সময়োপযোগী হিসেবে গড়ে তুলতে পারদর্শী। আর এই পারদর্শী হতে গেলে যে মনের ইচ্ছার প্রয়োজন, সেটা তাঁরা সকলেই সযত্নে নিজের মধ্যে লালন পালন করেন।

ধন্যবাদ   

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

বাড়িতে বসেই বিনামূল্যে শিখুন Animated Presentation

  বাড়িতে বসেই বিনামূল্যে শিখুন Animated Presentation     অতিমারীর সময় থেকেই অনলাইন শিক্ষা প্রায় আবশ্যিক হয়ে উঠেছে। তাই অন...